• সকাল ১০:২১ মিনিট সোমবার
  • ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
সোনারগাঁয়ে প্রিপেইড মিটার বন্ধ দাবিতে বিদ্যুৎ অফিস ঘেরাও অবরোধ

সোনারগাঁয়ে প্রিপেইড মিটার বন্ধ দাবিতে বিদ্যুৎ অফিস ঘেরাও অবরোধ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ সোনারগাঁয়ে পল্লী বিদ্যুতের প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও ও সড়ক অবরোধ করেছে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

২৩ জুন রোববার সকাল ১০টা থেকে দুপুরে ১২টা পর্যন্ত উপজেলার কাঁচপুর চেঙ্গাইন এলাকায় নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ অফিসের প্রধান ফটকে এ ঘেরাও কর্মসূচি পালন করে বিক্ষুব্ধ এলাকাবাসী।

জানা যায়, পল্লী বিদ্যুতের প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে  রোববার সকাল থেকে এশিয়ান হাইওয়ের পাশে অবস্থিত উপজেলার কাঁচপুর ইউনিয়নের চেঙ্গাইন এলাকায় নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ অফিসের প্রধান গেইটের সামনে সাদিপুর ও কাঁচপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আগত ভুক্তভোগীরা অবস্থান নেয়। এলাকাবাসী খন্ড খন্ডভাবে মিছিল ও বিক্ষোভ করে বিদ্যুৎ অফিস ঘেরাও করে। এসময় অফিসের পাশে এশিয়ান হাইওয়ে সড়ক অবরোধ করে রাখে। প্রায় ২ ঘণ্টাব্যাপী এ অবরোধ সড়কের দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে এলাকাবাসীদের কিছুটা আশস্ত করলে এলাকাবাসী ঘেরাও এবং সড়ক অবরোধ তুলে নেয়।

ঘেরাও কর্মসূচিতে এলাকাবাসী অভিযোগ করে বলেন, জনগণের স্বার্থে এ প্রি-পেইড মিটার দেয়া বন্ধ করতে হবে। এ প্রি-পেইড মিটারে দ্বিগুণ বিল গুনতে হয় গ্রাহকদের। এছাড়াও বিভিন্ন চার্জের নামে অর্ধেক টাকা কেটে নেওয়া হয়। প্রতি বার রিচার্জে এমনভাবে টাকা কেটে নেওয়া হয়। সোনারগাঁয়ে আগামী এক মাসের মধ্যে স্থাপন করা প্রিপেইড মিটার সরিয়ে নিতে হবে। আর নতুন করে প্রিপেইড মিটার লাগালে বা সরিয়ে না নিলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধসহ বৃহত্তর আন্দোলন কর্মসূচির ঘোষণা দেয়া হবে।

সোনারগাঁ থানার পরিদর্শক মনিরুজ্জামান বলেন, খবর শুনে সেখানে তৎক্ষনিকভাবে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি সুষ্ঠু সমাধানের আশ্বাসে সড়ক থেকে লোকজন সরিয়ে দেওয়া হয়েছে। এসময় এলাকাবাসী তাদের অবরোধ তুলে নেয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) খাইরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী আমরা এ প্রিপেইড মিটার সংযোগ দিচ্ছি। আপনাদের অভিযোগগুলো লিখিত আকারে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করবো। তাদের নির্দেশনা অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি আরো বলেন, প্রিপেইড মিটার সংযোগ দিতে গিয়ে অতিরিক্ত কোন চার্জ আসলে এ বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution